নির্বাচনে সাইবার ক্রাইম ঠেকাতে প্রস্তুত রয়েছে পুলিশ

জলচিত্র অনলাইন ডেক্স: জাতীয় নির্বাচনে অন্য কোন হুমকি নেই। তবে ‘সাইবার ক্রাইইমের হুমকি রয়েছে। তবে এ অপতৎপরতা ঠেকাতে পুলিশের ‘সাইবার ক্রাইম’ ইউনিট সজাগ রয়েছে। এ কথা জানিয়েছেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম।

শনিবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে (ক্র্যাব) শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

মনিরুল ইসলাম বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘সাইবার ক্রাইম’কে হুমকি হিসেবে দেখছে কাউন্টার টেরোরিজম ইউনিট। নির্বাচনের সময় একটি চক্র অনলাইনে মিথ্যা ও গুজব রটাতে পারে। এজন্য পুলিশের ‘সাইবার ক্রাইম’ ইউনিট সজাগ রয়েছে।

জাতীয় নির্বাচনে সন্ত্রাসীর গোষ্ঠীর হুমকি আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠিত করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বদ্ধ পরিকর। এরপরও কেউ বিশৃঙ্খলা করলে তাদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সিটিটিসি প্রধান বলেন, আগামী ১০ অক্টোবর, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষিত হবে। এই রায়কে কেন্দ্র করে কোনো ধরনের নাশকতার চেষ্টা হলে তা কঠোর হাতে দমন করা হবে। আসন্ন দুর্গাপূজায় সন্ত্রাসী গোষ্ঠীর কোনো হুমকি নেই। এরপরও আমরা বিষয়টি নজরধারীর মধ্যে রয়েছে বলেও জানান তিনি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।